যেভাবে রেজিস্ট্রেশন ও ইনরোল করবেন

যেভাবে ধাপে ধাপে ইকরা অনলাইন একাডেমীতে যেভাবে রেজিস্ট্রেশন ও ইনরোল করবেন।

সাধারণত শিক্ষার্থীরা ফেসবুক পেইজের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করে থাকেন। এছাড়া ওয়াটসএপ থেকেও অনেকে যোগাযোগ করেন। এর বাহিরে সরাসরি সাইটেও অনেকে আসেন।

প্রথমত ঠিক করুন আপনি কোন কোর্সটি করতে আগ্রহী। প্রতিটি কোর্সেই আমরা ক্রাইটেরিয়া দিয়ে থাকি কোর্সটি কাদের জন্য উপযুক্ত, কোর্সটি করতে কি কি যোগ্যতা প্রয়োজন। কি কি উপকরণ দরকার। সেসব চেক করে তারপর সিদ্ধান্ত নিন কোর্সটি আপনি করতে কতটা প্রয়োজন বোধ করছেন। এছাড়া কোর্সটি করে কি কি অর্জন করতে পারবেন তাও আমরা বলে দিয়ে থাকি। এর থেকেও আপনি ধারণা নিতে পারবেন এবং সিদ্ধান্ত নিতে এটিও আপনাকে সহায়তা করবে।

তবুও সিদ্ধান্তহীনতায় ভুগলে আপনি যে কোর্সটি করতে চাচ্ছেন এর ওভারভিউ দেখে নিন। শর্টক্লিপ ভিডিওতে আমরা সুন্দর করে ব্যাখ্যা করে দিয়েছি কোর্সটিতে কি কি আলোচনা করা হবে। এবার যদি আপনার মনে বিশ্বাস জন্মে আপনার জন্যেই এই কোর্সটি, এই কোর্সটিই আপনার দরকার তাহলে পরের ধাপে চিন্তা করুন।

প্রথমত দেখুন কোর্সের সময়সূচির সাথে আপনার সময় মিলবে কি না। তবে ফ্লেক্সিবল সময়েও আমরা ক্লাস করিয়ে থাকি। এছাড়া আমাদের সব ক্লাসই রেকর্ডেড থাকে। সময় ও সুযোগের যদি মেলবন্ধন হবে মনে হয় তাহলে আপনি এবার পুরোপুরি সিদ্ধান্ত নিতে পারেন কোর্সটি ইনরোল করার জন্য।

প্রথমত, ফেসবুকের ইনবক্সে আপনি আমাদেরকে জানান কোন কোর্সটিতে জয়েন করতে আপনি আগ্রহী। সেখান থেকে আপনাকে পেমেন্ট ও ইত্যাদি বিষয়ে দিক নির্দেশনা দেয়া হবে। এবার পেমেন্ট করে তাদের কাছ থেকে ভর্তি ফরম নিয়ে নিন। ফরমটি পূরণ করে তাঁদেরকে জানান যে প্রক্রিয়া সম্পর্ন্ন করেছেন।

ফরমে দেয়া আপনার তথ্য সঠিক কিনা এ বিষয়টি নিশ্চিত করবেন। আপনার তথ্য নিয়ে আপনার একাডেমিক সবকিছুই প্রস্তুত করার কাজটি একাডেমিক পর্ষদ প্রক্রিয়াধীন রাখবেন। এরপর আপনাকে স্টুডেন্ট আইডি দেয়া হবে। কোর্স সংশ্লিষ্ট গ্রুপে আপনাকে এড করে নেয়া হবে। সেখানে ক্লাসের সবকিছু নিয়ে ডিসকাশন হবে।

আপনার স্টুডেন্ট আইডিটি সংরক্ষণ করবেন। আইডি নাম্বার ব্যবহার করে আপনি যেকোনো সময় অনলাইন ক্যাম্পাসে লগইন করে আপনার যাবতীয় একাডেমিক আপডেট জানতে পারবেন।

আমাদের প্রতিটি কোর্স ও ওয়ার্কশপের পর পরীক্ষা গ্রহণ পূর্বক সার্টিফিকেট প্রদান করা হবে। আপনার একাডেমিক আইডিটি আপনার লাইফটাইম সাপোর্টের চাবিকাঠি। তাই এটি হারাবেন না। কোন ধরণের সহায়তার জন্য আমাদের ফেসবুক সাপোর্ট টীমের সাহায্য নিন।

এছাড়া আপনি খুব সহজ ও এককালীন ফী প্রদান করে আমাদের লাইফটাইম মেম্বারশীপ গ্রহণ করতে পারবেন। আমাদের লাইফটাইম মেম্বারগণ সকল কোর্সে ফ্রী এক্সেস সহ বিশেষ সুযোগ ও সুবিধা গ্রহণ করতে পারবেন। আমাদের প্রাইমারী মেম্বারদেরকে আমরা সবসময় আলাদা দৃষ্টিতে রাখি।

এছাড়া বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিদের রেফারেলের মাধ্যমেও আপনি আমাদের ভর্তি প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন। এবং রেফারেন্সের সুবাদে বিভিন্ন ছাড় ও সুবিধাও গ্রহণ করতে পারবেন। আমাদের ব্র্যান্ড রেফারেল ব্যক্তিদের তালিকা জানতে যোগাযোগ করুন সাপোর্ট টীমের সাথে।

আমাদের পরিচালনা পর্ষদ ও উস্তাদদের পরিচিতি আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রতিটি কোর্সের বিবরণেও সংশ্লিষ্ট উস্তাদের পরিচিতি দেয়া থাকে। কোর্স করার আগে উস্তাদদের পরিচিতি জেনে নিন।

আমাদের সকলারশীপ ও এফেলিয়েট প্রোগ্রাম সম্পর্কে জানতে পড়ুন- এখানে